১০ টি ওয়েবসাইট কপিরাইটিং ভুল।
বেশিরভাগ ব্যবসায়িক মালিকরা তাদের ওয়েবসাইটে লিখিত সামগ্রী পছন্দ করেন না।
তারা ওয়েব ডিজাইনার ডিজাইন তৈরির জন্য অপেক্ষা করে। তারপরে ও তারা কিছু সামগ্রী একসাথে ভুলে যায়।
অদ্ভুত ভাল যে আপনার বিষয়বস্তু একটি সামান্য আপডেটিং ব্যবহার করতে পারে। দেখার জন্য এখানে কয়েকটি ভুল রয়েছে ...
১. খুব বেশি ব্যাখ্যা
আমরা আসলে একটি সাধারণ ভুল দিয়ে শুরু করব যা সাধারণ ধারণার বিরুদ্ধে চলে। সাধারণত আপনি তাদের ওয়েবসাইটে খুব কম ব্যাখ্যা দিয়ে ব্যবসায়ের সন্ধান পাবেন। ব্যবসায়ের মালিকদের কাছ থেকে ফলাফলগুলি সামগ্রীটি সত্যই লিখতে চায় না।
তবে ফ্লিপ দিকে এমন ওয়েবসাইট যা অনেক বেশি তথ্য সরবরাহ করে। সাধারণত খুব বেশি প্রযুক্তিগত তথ্য যা গ্রাহক পড়তে বা জানতে চান না।
বেশিরভাগ লোকেরা তাদের আইফোনটি কীভাবে তৈরি হয় বা ভিতরে কী চলছে তার সমস্ত প্রযুক্তিগত বিবরণ জানতে চায় না। তারা এটি দিয়ে কী কী করতে পারে তা জানতে চায়।
২. কোন মূল্য নেই
আপনার ওয়েবসাইটে মূল্য নির্ধারণ না করে আপনি আপনার গ্রাহক এবং আপনার জন্য প্রক্রিয়াটিতে একটি পদক্ষেপ যুক্ত করছেন। এখন আপনার সম্ভাবনাগুলি আপনাকে কল করবে বা আপনার দোকানে প্রবেশ করবে এবং জিজ্ঞাসা করবে আপনার দামগুলি কী।
আপনার আপডেট হওয়া দামগুলি আপনার ওয়েবসাইটে রাখার মাধ্যমে আপনি আমাদের গ্রাহকরা ফিল্টার করছেন যা আপনার সামর্থ্য নয়। এবং যখন গ্রাহকরা আপনার সাথে যোগাযোগ করে বা দোকানে হাঁটেন তারা দামের সাথে ইতিমধ্যে স্বাচ্ছন্দ্য বোধ করেন।
৩. বিভ্রান্ত শিরোনাম
শিরোনামগুলি সহজ হওয়া উচিত। গ্রাহক কী পান বা আপনি কী সরবরাহ করেন তা তাদের উচিত। যদিও এটি প্রয়োগ করা সর্বদা সহজ নয়। কখনও কখনও আপনার শিরোনামগুলি খুঁজে বের করার সর্বোত্তম উপায় হ'ল সাম্প্রতিক গ্রাহককে তারা কী সরবরাহ করে তা জিজ্ঞাসা করা।
৪. অনেক বেশি শিরোনাম
আর একটি সমস্যা ওয়েবসাইটে প্রচুর শিরোনাম হচ্ছে। যদি খুব বেশি পরিমাণে হয় তবে এটি সাইটে ভিজিটর কাউকে বিভ্রান্ত করতে পারে। তারা কোথায় সন্ধান করবে তা নিশ্চিত নয়। আপনার শীর্ষ পণ্য এবং পরিষেবাগুলি কী তা তারা নিশ্চিত নয়। তারা হারিয়ে গেছে এবং বিভ্রান্ত হয়ে পড়ে এবং সম্ভবত অন্য কোনও সরবরাহকারীর সন্ধান করতে চলে যাবে।
৫. অতিরিক্ত ক্রিয়েটিভ ভাষা
কখনও কখনও কপিরাইটের ক্ষেত্রে আমরা নিজেকে ছাপিয়ে যাই। আমরা আমাদের পরিষেবাগুলি বিক্রি করতে যে ভাষাটি ব্যবহার করি সেটির সাথে আমরা সৃজনশীল হওয়ার চেষ্টা করি।
আপাতত অভিনব ট্যাগলাইনগুলি এবং এ জাতীয় জিনিসগুলি এড়িয়ে যান। কেবল বেসিকগুলিতে ফোকাস করুন যাতে গ্রাহক বুঝতে পারবেন যে আপনি কে এবং আপনি কী বিক্রি করছেন।
৬. অনেক বেশি সিটিএ
সিটিএ হ'ল একটি বোতাম বা লিঙ্ক বা আপনার সাইটের ক্রিয়া যা আপনি গ্রাহককে নিতে চান। আপনার সাথে যোগাযোগ করতে। কিছু ডাউনলোড করতে। এগুলি আপনার সাইটে যুক্ত করা সহজ। কোনও কারণে, ব্যবসায়ের মালিকদের তাদের অপসারণ করা কঠিন। ফলস্বরূপ, গ্রাহকরা তাদের কী পদক্ষেপ নিতে হবে তা নিয়ে বিভ্রান্ত হন। এবং তারা হয় ভুল পদক্ষেপ নেয় বা তারা অভিভূত হয়ে সাইটটি ছেড়ে যায়।
প্রতিটি ওয়েবসাইটের পৃষ্ঠায় একটি প্রাথমিক সিটিএ থাকতে হবে। অন্য সব কিছুই হওয়া উচিত এবং কম গুরুত্বপূর্ণ হওয়া উচিত।
৭. ভুল "আমাদের সম্পর্কে" তথ্য অনেক ব্যবসা তাদের পরিষেবা এবং পণ্য সম্পর্কে তাদের সম্পর্কে পৃষ্ঠায় লিখেন। এই তথ্যটি হোমপেজে এবং পরিষেবাগুলির পৃষ্ঠায় থাকা উচিত। এটি সম্ভবত, তবে প্রায়শই প্রায় পৃষ্ঠায় পুনরাবৃত্তি হয়। লোকেরা যখন আপনার পৃষ্ঠার দিকে তাকাবে এবং তারা প্রায়শই এটি করে, তারা আরও ব্যক্তিগত বিষয়গুলি সন্ধান করে। ব্যবসায়ের ইতিহাস। যে লোকেরা সেখানে কাজ করে। আপনি যখন নিজেকে নতুন সম্ভাবনার সাথে পরিচয় করিয়ে দিচ্ছেন তখন আপনি যে জিনিসগুলি ভাগ করতে পারেন
৮. কোন "কী আশা করবেন" বা "এটি কীভাবে কাজ করে" বিভাগটি নয় কখনও কখনও কোনও গ্রাহক আপনার সাথে যোগাযোগ না করার বা আপনার ওয়েবসাইটে আপনি যে পদক্ষেপ নিতে চান তা করার কারণ হ'ল তারা ভয় পান। কোনও হরর মুভি বা এর মতো কোনও কিছুর অর্থে ভীত নয়। তবে এই ভয়ে ভীত যে তারা কী হবে তা নিশ্চিত নয়। এখানেই "কী আশা করা যায়" বিভাগটি গ্রাহককে স্বাচ্ছন্দ্যে রাখতে সত্যই সহায়তা করতে পারে। কখনও কখনও এটি কিছু শব্দভাণ্ডার হতে হবে না। বলুন যে আপনি একজন চিকিত্সা বিশেষজ্ঞ এবং আপনি চান নতুন গ্রাহকরা তাদের প্রথম দেখা এবং কল করতে পারেন। পৃষ্ঠতলে, এটি কারও জন্য একটি বড় প্রতিশ্রুতি। গ্রাহকের জন্য কয়েকটি বুলি লিখুন যাতে তারা জানে যে তারা যখন কল করে যে তারা একটি বিনামূল্যে প্রথম দর্শন পেয়েছে। তারা দাঁতের সাথে দেখা করতে এবং প্রশ্ন জিজ্ঞাসা করতে পারে। তারা তাদের ইতিহাস এবং যে কোনও উদ্বেগ এবং সমস্যাগুলি দেখতে পাবে।
৯. কোনও ফটো বিবরণ নেই, কোনও ওয়েবসাইটের জন্য ফটো দুর্দান্ত। কখনও কখনও কোনও ফটো যা প্রয়োজন তা বলতে পারে, তবে অন্য সময় সামান্য ক্যাপশন বা বিবরণ যথাযথ প্রসঙ্গ সরবরাহ করতে পারে। ইনস্টাগ্রামে আপনি যে ছবিগুলি দেখছেন সেগুলি সম্পর্কে ভাবুন। লোকটি দৃশ্যটি সেট করতে সহায়তার জন্য একটু ক্যাপশন না যোগ দিলে কখনও কখনও আপনি বিভ্রান্ত হন।
১০. কোন FAQ কোনও ওয়েবসাইটের একটি FAQ বিভাগ হ'ল সাধারণ প্রশ্নগুলির জায়গা যা আপনার ওয়েবসাইটের মূল প্রবাহে সত্যই ফিট হয় না। উদাহরণস্বরূপ, ডেন্টিস্ট ওয়েবসাইটটিতে একটি এফএকিউ পৃষ্ঠা থাকতে পারে যা এই প্রশ্নের উত্তর দেয়, অর্থ প্রদানের পরিকল্পনা রয়েছে কি?
উপসংহার
প্রায় প্রতিটি ওয়েবসাইট এখানে বা তাদের বিষয়বস্তু ভুল করে। এগুলি খুব সাধারণ কিছু ছোট সমস্যা। আপনার সাইটে এখন তাদের জন্য কিছুটা সময় নিন। তারপরে জিনিসগুলি সর্বদা উন্নত হচ্ছে তা নিশ্চিত করার জন্য প্রতি 6-12 মাসে আপনার সাইটে থাকা সামগ্রীর নিরীক্ষণের জন্য একটি অনুস্মারক সেটআপ করুন।
তারা ওয়েব ডিজাইনার ডিজাইন তৈরির জন্য অপেক্ষা করে। তারপরে ও তারা কিছু সামগ্রী একসাথে ভুলে যায়।
অদ্ভুত ভাল যে আপনার বিষয়বস্তু একটি সামান্য আপডেটিং ব্যবহার করতে পারে। দেখার জন্য এখানে কয়েকটি ভুল রয়েছে ...
১. খুব বেশি ব্যাখ্যা
আমরা আসলে একটি সাধারণ ভুল দিয়ে শুরু করব যা সাধারণ ধারণার বিরুদ্ধে চলে। সাধারণত আপনি তাদের ওয়েবসাইটে খুব কম ব্যাখ্যা দিয়ে ব্যবসায়ের সন্ধান পাবেন। ব্যবসায়ের মালিকদের কাছ থেকে ফলাফলগুলি সামগ্রীটি সত্যই লিখতে চায় না।
তবে ফ্লিপ দিকে এমন ওয়েবসাইট যা অনেক বেশি তথ্য সরবরাহ করে। সাধারণত খুব বেশি প্রযুক্তিগত তথ্য যা গ্রাহক পড়তে বা জানতে চান না।
বেশিরভাগ লোকেরা তাদের আইফোনটি কীভাবে তৈরি হয় বা ভিতরে কী চলছে তার সমস্ত প্রযুক্তিগত বিবরণ জানতে চায় না। তারা এটি দিয়ে কী কী করতে পারে তা জানতে চায়।
২. কোন মূল্য নেই
আপনার ওয়েবসাইটে মূল্য নির্ধারণ না করে আপনি আপনার গ্রাহক এবং আপনার জন্য প্রক্রিয়াটিতে একটি পদক্ষেপ যুক্ত করছেন। এখন আপনার সম্ভাবনাগুলি আপনাকে কল করবে বা আপনার দোকানে প্রবেশ করবে এবং জিজ্ঞাসা করবে আপনার দামগুলি কী।
আপনার আপডেট হওয়া দামগুলি আপনার ওয়েবসাইটে রাখার মাধ্যমে আপনি আমাদের গ্রাহকরা ফিল্টার করছেন যা আপনার সামর্থ্য নয়। এবং যখন গ্রাহকরা আপনার সাথে যোগাযোগ করে বা দোকানে হাঁটেন তারা দামের সাথে ইতিমধ্যে স্বাচ্ছন্দ্য বোধ করেন।
৩. বিভ্রান্ত শিরোনাম
শিরোনামগুলি সহজ হওয়া উচিত। গ্রাহক কী পান বা আপনি কী সরবরাহ করেন তা তাদের উচিত। যদিও এটি প্রয়োগ করা সর্বদা সহজ নয়। কখনও কখনও আপনার শিরোনামগুলি খুঁজে বের করার সর্বোত্তম উপায় হ'ল সাম্প্রতিক গ্রাহককে তারা কী সরবরাহ করে তা জিজ্ঞাসা করা।
৪. অনেক বেশি শিরোনাম
আর একটি সমস্যা ওয়েবসাইটে প্রচুর শিরোনাম হচ্ছে। যদি খুব বেশি পরিমাণে হয় তবে এটি সাইটে ভিজিটর কাউকে বিভ্রান্ত করতে পারে। তারা কোথায় সন্ধান করবে তা নিশ্চিত নয়। আপনার শীর্ষ পণ্য এবং পরিষেবাগুলি কী তা তারা নিশ্চিত নয়। তারা হারিয়ে গেছে এবং বিভ্রান্ত হয়ে পড়ে এবং সম্ভবত অন্য কোনও সরবরাহকারীর সন্ধান করতে চলে যাবে।
৫. অতিরিক্ত ক্রিয়েটিভ ভাষা
কখনও কখনও কপিরাইটের ক্ষেত্রে আমরা নিজেকে ছাপিয়ে যাই। আমরা আমাদের পরিষেবাগুলি বিক্রি করতে যে ভাষাটি ব্যবহার করি সেটির সাথে আমরা সৃজনশীল হওয়ার চেষ্টা করি।
আপাতত অভিনব ট্যাগলাইনগুলি এবং এ জাতীয় জিনিসগুলি এড়িয়ে যান। কেবল বেসিকগুলিতে ফোকাস করুন যাতে গ্রাহক বুঝতে পারবেন যে আপনি কে এবং আপনি কী বিক্রি করছেন।
৬. অনেক বেশি সিটিএ
সিটিএ হ'ল একটি বোতাম বা লিঙ্ক বা আপনার সাইটের ক্রিয়া যা আপনি গ্রাহককে নিতে চান। আপনার সাথে যোগাযোগ করতে। কিছু ডাউনলোড করতে। এগুলি আপনার সাইটে যুক্ত করা সহজ। কোনও কারণে, ব্যবসায়ের মালিকদের তাদের অপসারণ করা কঠিন। ফলস্বরূপ, গ্রাহকরা তাদের কী পদক্ষেপ নিতে হবে তা নিয়ে বিভ্রান্ত হন। এবং তারা হয় ভুল পদক্ষেপ নেয় বা তারা অভিভূত হয়ে সাইটটি ছেড়ে যায়।
প্রতিটি ওয়েবসাইটের পৃষ্ঠায় একটি প্রাথমিক সিটিএ থাকতে হবে। অন্য সব কিছুই হওয়া উচিত এবং কম গুরুত্বপূর্ণ হওয়া উচিত।
৭. ভুল "আমাদের সম্পর্কে" তথ্য অনেক ব্যবসা তাদের পরিষেবা এবং পণ্য সম্পর্কে তাদের সম্পর্কে পৃষ্ঠায় লিখেন। এই তথ্যটি হোমপেজে এবং পরিষেবাগুলির পৃষ্ঠায় থাকা উচিত। এটি সম্ভবত, তবে প্রায়শই প্রায় পৃষ্ঠায় পুনরাবৃত্তি হয়। লোকেরা যখন আপনার পৃষ্ঠার দিকে তাকাবে এবং তারা প্রায়শই এটি করে, তারা আরও ব্যক্তিগত বিষয়গুলি সন্ধান করে। ব্যবসায়ের ইতিহাস। যে লোকেরা সেখানে কাজ করে। আপনি যখন নিজেকে নতুন সম্ভাবনার সাথে পরিচয় করিয়ে দিচ্ছেন তখন আপনি যে জিনিসগুলি ভাগ করতে পারেন
৮. কোন "কী আশা করবেন" বা "এটি কীভাবে কাজ করে" বিভাগটি নয় কখনও কখনও কোনও গ্রাহক আপনার সাথে যোগাযোগ না করার বা আপনার ওয়েবসাইটে আপনি যে পদক্ষেপ নিতে চান তা করার কারণ হ'ল তারা ভয় পান। কোনও হরর মুভি বা এর মতো কোনও কিছুর অর্থে ভীত নয়। তবে এই ভয়ে ভীত যে তারা কী হবে তা নিশ্চিত নয়। এখানেই "কী আশা করা যায়" বিভাগটি গ্রাহককে স্বাচ্ছন্দ্যে রাখতে সত্যই সহায়তা করতে পারে। কখনও কখনও এটি কিছু শব্দভাণ্ডার হতে হবে না। বলুন যে আপনি একজন চিকিত্সা বিশেষজ্ঞ এবং আপনি চান নতুন গ্রাহকরা তাদের প্রথম দেখা এবং কল করতে পারেন। পৃষ্ঠতলে, এটি কারও জন্য একটি বড় প্রতিশ্রুতি। গ্রাহকের জন্য কয়েকটি বুলি লিখুন যাতে তারা জানে যে তারা যখন কল করে যে তারা একটি বিনামূল্যে প্রথম দর্শন পেয়েছে। তারা দাঁতের সাথে দেখা করতে এবং প্রশ্ন জিজ্ঞাসা করতে পারে। তারা তাদের ইতিহাস এবং যে কোনও উদ্বেগ এবং সমস্যাগুলি দেখতে পাবে।
৯. কোনও ফটো বিবরণ নেই, কোনও ওয়েবসাইটের জন্য ফটো দুর্দান্ত। কখনও কখনও কোনও ফটো যা প্রয়োজন তা বলতে পারে, তবে অন্য সময় সামান্য ক্যাপশন বা বিবরণ যথাযথ প্রসঙ্গ সরবরাহ করতে পারে। ইনস্টাগ্রামে আপনি যে ছবিগুলি দেখছেন সেগুলি সম্পর্কে ভাবুন। লোকটি দৃশ্যটি সেট করতে সহায়তার জন্য একটু ক্যাপশন না যোগ দিলে কখনও কখনও আপনি বিভ্রান্ত হন।
১০. কোন FAQ কোনও ওয়েবসাইটের একটি FAQ বিভাগ হ'ল সাধারণ প্রশ্নগুলির জায়গা যা আপনার ওয়েবসাইটের মূল প্রবাহে সত্যই ফিট হয় না। উদাহরণস্বরূপ, ডেন্টিস্ট ওয়েবসাইটটিতে একটি এফএকিউ পৃষ্ঠা থাকতে পারে যা এই প্রশ্নের উত্তর দেয়, অর্থ প্রদানের পরিকল্পনা রয়েছে কি?
উপসংহার
প্রায় প্রতিটি ওয়েবসাইট এখানে বা তাদের বিষয়বস্তু ভুল করে। এগুলি খুব সাধারণ কিছু ছোট সমস্যা। আপনার সাইটে এখন তাদের জন্য কিছুটা সময় নিন। তারপরে জিনিসগুলি সর্বদা উন্নত হচ্ছে তা নিশ্চিত করার জন্য প্রতি 6-12 মাসে আপনার সাইটে থাকা সামগ্রীর নিরীক্ষণের জন্য একটি অনুস্মারক সেটআপ করুন।
কোন মন্তব্য নেই